অর্থনীতি

কুবি থেকে গুগলে নিয়োগ পেলেন অভিক

  প্রতিনিধি ২ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:৫৩:০৭ প্রিন্ট সংস্করণ

কুবি প্রতিনিধি:


বিশ্বসেরা টেক জায়ান্ট কোম্পানি গুগলে নিয়োগ পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থী অভিক সরকার। সোমবার মুঠোফোনে তিনি নিজেই তথ্যটি নিশ্চিত করেন। 

অভিক সরকার বিশ্ববিদ্যালয়ের ৭ম আবর্তন ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি)  বিভাগের ৪র্থ আবর্তনের শিক্ষার্থী।
অভিক গুগলের তাইওয়ান শাখার টেস্ট ইন্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন। গত ১৯ জানুয়ারি (শুক্রবার)  তার কাছে গুগলের জব অফার লেটারটি আসে। এর আগে মৌখিকভাবে তাকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছিলো গুগল থেকে। সকল ডকুমেন্ট প্রসেসিং শেষ আগামি মে (সম্ভাব্য) মাসে তাকে চাকরিতে যোগদানের কথা বলা হয়েছে গুগল কর্তৃপক্ষ থেকে। অভিকের সাথে কথা বলে এসকল তথ্য জানা যায়।

গুগলে নিয়োগ পাওয়ার অনুভূতি ব্যক্ত করে অভিক বলেন, আমি গত দেড় বছর ধরে এ প্রতিষ্ঠানে এপ্লাই করে আসছি। একবার বাদ পড়ে আবার আবেদন করি। এরপর আবার সকল প্রক্রিয়ার পর ভাইবাতে সিলেক্ট হই। এরপর ২ মাস ভাইবা চলে। এরপর তারা আমাকে সিলেক্ট করে। গুগলের মতো ওয়ার্ল্ড ওয়াইড  প্রতিষ্ঠানে চাকরি করা আমার স্বপ্ন ছিলো।  বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ থেকে ভাবতাম যদি এমন টেক জায়ান্ট কোম্পানির কন্ট্রিবিউটর হতে পারতাম। সাহস করে এগিয়ে যাই। এখন আমি আমার স্বপ্নকে বাস্তবায়ন করতে পেরেছি।

শিক্ষার্থীর এমন সাফল্যের বিষয়ে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো: সাইফুর রহমান বলেন, আমি অভিকের ফোনটা পেয়ে যখন খবরটা শুনি তখন কাঁপছিলাম। মানুষের এমন বড় কোম্পানি তে যাওয়ার স্বপ্ন থাকে। অভিকের সেটা বাস্তবায়ন হয়েছে। মানুষের সফলতার পিছনে প্রথম অবদান থাকে বাবা মায়ের তারপর শিক্ষকের। সুতরাং আমার কাছে এটা অন্যরকম আনন্দের। অভিক বিশ্বের কাছে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে, ডিপার্টমেন্টকে রিপ্রেজেন্ট করবে।

আরও খবর

Sponsered content