বিনোদন

জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া মৌ ১৯৮৯-এ শুরু, ৩৪ বছর ধরে শীর্ষে

  প্রতিনিধি ২৩ জুন ২০২৩ , ১:২৪:০৭ প্রিন্ট সংস্করণ

বিনোদন ডেস্ক:

জনপ্রিয় মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। ভক্তদের মুখে তার রূপ ও গুণের প্রশংসা সর্বত্র। সতীর্থরাও তার ব্যক্তিত্ব ও অভিনয়গুণের প্রশংসা করেন। 

এক কথায় বলা যায়, এ প্রজন্মের মডেল-অভিনেত্রীর কাছে আইকন মৌ। বুধবার মৌয়ের জন্মদিন ছিল। ১৯৭৬ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। 

Advertisement

ব্যক্তিজীবনে অভিনেতা জাহিদ হাসানের স্ত্রী মৌ। তাদের সংসার আলো করে রেখেছেন মেয়ে পুষ্পিতা ও ছেলে পূর্ণ। এবারে জন্মদিনে তেমন কোনো আয়োজন নেই। স্বামী ও মেয়ে-ছেলের সঙ্গেই কাটছে তার বিশেষ এই দিনটি। 

১৯৮৯ সালে প্রথম মডেলিংয়ে পা রাখেন মৌ। একটি শ্যাম্পুর বিজ্ঞাপনের জন্য সে সময় তার সঙ্গে রেকর্ড এক লাখ টাকা পারিশ্রমিকের চুক্তি করা হয়েছিল। সেই থেকে এখন পর্যন্ত তিনিই বাংলাদেশের সর্বাধিক পারিশ্রমিক পাওয়া নারী মডেল। 

৩৪ বছর ধরে দেশের শীর্ষ মডেল হিসেবে রাজত্ব করছেন মৌ। এটিও বিশ্বরেকর্ডই বটে। মডেল পরিচয়ের পাশাপাশি সাদিয়া ইসলাম মৌ একজন গুণী নৃত্যশিল্পী। ছোটবেলায় বাবার সঙ্গে গানের অনুশীলনও করতেন তিনি। গানের চর্চা চালিয়ে গেলে হয়তো আজ সংগীতশিল্পী পরিচয়েও তাকে পাওয়া যেত। 

কারণ তার বাবা প্রয়াত সাইফুল ইসলাম ছিলেন জনপ্রিয় একজন সংগীতশিল্পী। ষাটের দশকে যাকে বলা হতো পূর্ব বাংলার ‘হেমন্ত’। আঁকাবাঁকা, বাদশা, আপনজনসহ বেশ কিছু সিনেমাতে প্লেব্যাকও করেছিলেন সাইফুল ইসলাম। 

এ প্রসঙ্গে গেল এপ্রিলে মৌ গণমাধ্যমকে বলেছিলেন— আমি যে ধরনের সিনেমা করতে চাই, সে ধরনের সিনেমা তখন অতোটা হতো না। তবে এখন হচ্ছে। গল্পপ্রধান, অভিনয় করার মতো চরিত্র পেলে অবশ্যই সিনেমায় কাজ করব। 

আরও খবর

Sponsered content