সারাদেশ

টাঙ্গাইলে কম দামে মাংস বিক্রি, গরুটি ছিল মরা

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৩ , ১:১৭:৪১ প্রিন্ট সংস্করণ

টাঙ্গাইল প্রতিনিধি:

এলাকায় কম দামে গরুর মাংস বিক্রি করছিলেন কসাই হাসমত। এই দেখে সন্দেহ হয় এলাকাবাসীর। খবর দেন উপজেলা প্রশাসনকে। রাত ১০টার সময়ই অভিযান পরিচালনা করে কর্তৃপক্ষ। পরে গিয়ে ধরা হয় হাতেনাতে। জিজ্ঞাসাবাদে হাসমত স্বীকার করেন, তিনি মরা গরু কেটে কম দামে মাংস বিক্রি করছেন।  

এমন ঘটনা ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুরে। মরা গরু কেটে মাংস বিক্রি করার দায়ে ব্যবসায়ী হাসমতকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত হাসমত (৪৪) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের হামিদ মণ্ডলের ছেলে।

শনিবার (১৫ এপ্রিল) রাত ১০টার দিকে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার। এর আগে ১৫০ কেজি ওজনের মরা গরু কেটে বিক্রি করছিলেন ব্যবসায়ী।

জানা গেছে, মাংস ব্যবসায়ী হাসমত দীর্ঘদিন ধরে অসুস্থ মরা গরু সংগ্রহ করে বিভিন্ন স্থানে বিক্রি করতেন। শনিবার রাতে অলোয়ার মিঞাবাড়ি মোড় এলাকায় বাজারদরের চেয়ে কম দামে গরুর মাংস বিক্রি করায় স্থানীয়দের মধ্যে সন্দেহ হয়। পরে মরা গরু বিক্রির বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়। প্রশাসন ঘটনাস্থলে গিয়ে মাংস ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে। এ সময় হাসমত মরা গরু বিক্রির কথা স্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলাল হোসেন কালের কণ্ঠকে বলেন, মরা গরু বিক্রি করার খবর পেয়ে ভেটেরিনারি সার্জনসহ ঘটনাস্থলে গিয়ে মাংস ব্যবসায়ীকে আটক করা হয়। পরে ওই মাংস ব্যবসায়ী মরা গরু বিক্রির কথা স্বীকার করায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আরও খবর

Sponsered content