আন্তর্জাতিক

ঢাকার মতো পুড়ছে ভারতের রাজধানী নয়া দিল্লি-লাহোরও

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৩ , ১:১৫:৪০ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক:

বাংলাদেশের রাজধানী ঢাকায় গত কয়েকদিন ধরে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ওঠা-নামা করছে। তবে শুধু ঢাকা নয়— প্রচণ্ড তাপমাত্রায় পুড়ছে ভারতের রাজধানী নয়া দিল্লি ও পাকিস্তানের লাহোর শহর।

বিবিসির ওয়েদার আপডেট (আবহাওয়ার খবর) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রোববার (১৬ এপ্রিল) নয়া দিল্লিতে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে ওঠে। অপরদিকে লাহোরে তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বর্তমানে সবচেয়ে বেশি তাপমাত্রা লক্ষ্য করা যাচ্ছে বাংলাদেশের রাজধানী ঢাকা এবং ভারতের রাজধানী নয়া দিল্লিতে।

দক্ষিণ এশিয়ার অপর দেশ শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে রোববার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ ডিগ্রি সেলসিয়াস। ভুটানের রাজধানী থিম্পুতে তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস। মালদ্বীপের রাজধানী মালেতে তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে।

আর নেপালের রাজধানী কাঠমান্ডুতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার দিল্লিতে হতে পারে বৃষ্টি
ভারতের রাজধানী নয়া দিল্লিতে আগামী মঙ্গলবার (১৮ এপ্রিল) বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে দিল্লির আবহাওয়া অফিস।

গতকাল শনিবার দিল্লির তাপমাত্রা ৪০ ডিগ্রি স্পর্শ করে। যা এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে রেকর্ড করা হয়। আবহাওয়ার পূর্বাভাসে এদিন বলা হয়, আগামী দুই দিন দিল্লির ওপর প্রচণ্ড তাপপ্রবাহ বয়ে যাবে। এরপর হবে বৃষ্টি।

বৃষ্টির ব্যাপারে দিল্লির আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার রাতে হালকা ও ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। এরপরের দিন বজ্রসহ হালকা বৃষ্টি হবে। ২০ এপ্রিলও এই ধারা অব্যাহত থাকবে।

সূত্র: বিবিসি ওয়েদার আপডেট, ওয়েদারডটকম

আরও খবর

Sponsered content

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com