সারাদেশ

নরসিংদীতে অবৈধভাবে বালু উত্তোলন ১০ লাখ টাকা জরিমানা, ড্রেজার জব্দ

  প্রতিনিধি ৪ আগস্ট ২০২৩ , ৩:৩৩:৪৩ প্রিন্ট সংস্করণ

জেলা প্রতিনিধি, নরসিংদী

নরসিংদীর রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নে মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দের পাশাপাশি মালিককে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৪ আগস্ট) দুপুরে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন রায়পুরার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর হোসেন।

এর আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম । এ সময় চাঁনপুর ইউপি চেয়ারম্যান মোমেন সরকার ও সেখানকার ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম বলেন, মেঘনা নদীতে ব্রাহ্মণবাড়িয়া জেলার একটি মৌজায় বালু মহাল ইজারা রয়েছে। আমরা খবর পেয়েছি কিছুদিন ধরে ওই মৌজা সীমানা ছাড়িয়ে নরসিংদীর রায়পুরার চাঁনপুর সীমানা থেকে বালু তুলছে। বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে ড্রেজার মেশিনটি জব্দ করি। এ সময় রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নের জব্বার মিয়ার ছেলে সুলতান মিয়া (৫০) নামের এক ড্রেজার মালিককে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করা হয়। পরে আজ শুক্রবার মালিকপক্ষ জরিমানার টাকা পরিশোধ করে।

জরিমানার টাকা পরিশোধ করায় ড্রেজার মেশিনটি ছেড়ে দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ড্রেজার মেশিনটি জব্দ করে পান্থশালা ঘাটে এনে আমাদের জিম্মায় রাখা হয়েছে। এখনও পর্যন্ত এটি ছাড়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও খবর

Sponsered content