সারাদেশ

বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ৩৮৪৫ ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত

  নিজস্ব প্রতিবেদক ১২ এপ্রিল ২০২৩ , ২:২২:২৩ প্রিন্ট সংস্করণ

রাজধানীর বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে তিন হজার ৮৪৫টি দোকান পুড়েছে। এসব দোকান বঙ্গবাজার কমপ্লেক্সের বঙ্গ ইউনিট, গুলিস্তান ইউনিট, মহানগরী ইউনিট, আদর্শ ইউনিট, মহানগর শপিং কমপ্লেক্স, বঙ্গ ইসলামিয়া মার্কেট ও বঙ্গ হোমিও কমপ্লেক্সের। এতে ক্ষতির পরিমাণ ৩০২ কোটি টাকার বেশি। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তদন্ত কমিটির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেল ৫টায় তদন্ত কমিটির সভাপতি ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন। 

প্রতিবেদনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোন এলাকায় কাঠের বা টিনের মার্কেট থাকলে সেগুলো দ্রুত পাকা করার ব্যবস্থা করাসহ ১০টি সুপারিশ করা হয়েছে।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, তদন্ত কমিটির সদস্যদের মধ্যে প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন, রমনা রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মামুনুল হক এবং সংরক্ষিত আসন-৫ এর কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার বঙ্গবাজারের ভয়াবহ আগুনে প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে যায়। আগুনে প্রায় এক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

আরও খবর

Sponsered content