সারাদেশ

বরিশালে সাংবাদিক শুভ’কে কুপিয়ে হত্যার চেষ্টা, সাংবাদিক মহলের ক্ষোভ ও নিন্দা

  প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ১২:০৩:৩৫ প্রিন্ট সংস্করণ

মোঃ ছাইফুল ইসলাম-(জিহাদ), নিজস্ব প্রতিনিধিঃ

বরিশালের স্থানীয় পত্রিকা দৈনিক সত্য সংবাদ পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক এম.আর শুভকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছেন সন্ত্রাসীরা।

রোববার রাত ২ টার দিকে নিজ কর্মস্থল দৈনিক সত্য সংবাদ পত্রিকার অফিস থেকে রুপাতলী র‌্যাব অফিস সংলগ্ন বাসায় যাওয়ার প্রাক্কালে পথিমধ্যে দুই যুবক তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে সাংবাদিক শুভ গুরুতর আহত অবস্থায় ডাক-চিৎকার করলে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করে।

সাংবাদিক শুভকে হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করলেও এখনও তাদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
হামলা কারীদেরকে ও সাংবাদিক শুভ চিনতে পারেননি, এমনকি তার ওপরে হামলার হেতু কী তাও বলতে পারছেন না।

শুভ’র কর্মস্থল দৈনিক সত্য সংবাদ পত্রিকার সম্পাদক মোঃ ফয়সাল রাকিব জানান, অফিসে কাজ শেষে তিনি তার রুপাতলী র‌্যাব অফিস সংলগ্ন বাসায় যাচ্ছিলেন। অফিস থেকে অটোরিকশা যোগে রুপাতলি বাসস্ট্যান্ডে যায়, সেখান থেকে তার বাসার দিকে পায়ে হেটে রওনা হলে, বাসার আগে’ই পথিমধ্যে স্থানীয় সুমনের দোকানের সম্মুখে তার গতিরোধ করে ধারালো অস্ত্রধারী পঁচিশোর্ধ্ব যুবকদ্বয়, তারা শুভ’র হাতের মুঠোফোনটি কেড়ে নেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে নিজের আত্মরক্ষার্থে দৌড় দিলে যুবকদের একজন ধারালো অস্ত্র দিয়ে শুভ’র পিঠে আঘাত করে। এতে তিনি রক্তাক্ত ও জখম হয়ে ডাক-চিৎকার করলে হামলাকারীরা তাকে রেখে পালিয়ে যায়।

এ বিষয়ে সাংবাদিক শুভ’র সাথে কথা হলে, তিনি জানান তাদের কাউকে তিনি চিনতে পারেননি। তবে ২৫ বছরের কাছাকাছি হবে এমন দুইজন যুবক তার ওপর হামলা করেছে। শুভ’র সাথে কথা বলে মনে হচ্ছে, বিষয়টি পূর্ব-পরিকল্পিত, পুলিশ ঘটনা উন্মোচনে কাজ শুরু করেছে।

তরুণ সাংবাদিক শুভ এমন সম্প্রতি কোনো সংবাদ করেননি, যা নিয়ে তার ওপর কেউ হামলা করতে পারে তিনি জানিয়ে বলেন। আমার মনে পরেনা এমন কোন নিউজ করেছি কারো ব্যাক্তিগত সার্থে আঘাত হয়েছে। তিনি আরও বলেন, এই হামলা কারা করেছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি মোঃ আনোয়ার হোসেন জানান, সাংবাদিকের ওপর হামলার খবর পেয়ে রাতে’ই পুলিশ ঘটনাস্থলে যায় এবং হাসপাতালেও গিয়েছিল। হামলাকারী যে’ই হোক তাদের গ্রেপ্তারে পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। ঘটনাস্থলের আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানের সিসি ক্যামেরা গুলো তল্লাশি করা হচ্ছে। আশা করা যায়, হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনে আওতায় নিয়ে আসা সম্ভব হবে।

আরও খবর

Sponsered content