সারাদেশ

বাঘারপাড়ায় রাতের আঁধারে শতাধিক কাঠাল কুপিয়ে নষ্ট করলো দুর্বৃত্তরা

  প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ১২:০১:০৮ প্রিন্ট সংস্করণ

সাঈদ ইবনে হানিফ, বাঘারপাড়া যশোর:

যশোরের বাঘারপাড়া উপজেলার বাগডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকটি গাছের শতাধিক কাঁঠাল শত্রুতাবশত কুপিয়ে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার ২৬ মে রাতের আঁধারে দুর্বৃত্তরা এই ক্ষতি সাধন করতে পারে জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। স্থানীয় ইউপি সদস্য আনিছুর রহমান বিপ্লব, শফিকুল ইসলাম, এবং বিদ্যালয় সংলগ্ন দোকানদার বিল্লাল হোসেন (বিলা) সহ কয়েকজন জানান, বাগডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের মালিকানাধীন বেশকিছু গাছে চার শতাধিক কাঁঠাল দরপত্রের মাধ্যমে সর্বোচ্চ দর দাতা হিসেবে ১৭ হাজার ৩০০ শত টাকায় ক্রয় করেন রাধানগর গ্রামের ঈমান মোল্লার ছেলে আবুল কালাম মোল্লা।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ বলেন, বরাবরের মতো এই বছর ও ম্যানেজিং কমিটির সমন্বয়ে প্রধান শিক্ষকের কার্য্যলয় (কাঁঠাল) বিক্রির জন্য একটি দরপত্র আহ্বান করেন। এতে কয়েকজনের মধ্যে সর্বোচ্চ দরদাতার নিকট বিদ্যালয়ের মালিকানাধীন কয়েকটি গাছের ৪ শতাধিক কাঁঠাল ১৭ হাজার ৩০০ শত টাকায় বিক্রি করা হয়। এরপর থেকে ক্রেতা আবুল কালাম ও তার লোকজন কাঁঠাল গুলো দেখভাল করছিল। কিন্তু ২৬ মে সকাল বেলায় তারা দেখতে পায় কে বা কাহারা প্রতিটি গাছের কমবেশি কাঁঠাল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খতবিক্ষত করেছে এতে তাদের প্রায় শতাধিক কাঠাল নষ্ট হয়েছে। সাথে সাথে তারা এই খবর বিদ্যালয় কর্তৃপক্ষ কে জানালে প্রধান শিক্ষক মোঃ সেলিম রেজা, সভাপতি মোঃ গোলাম মোস্তফা, ইউপি সদস্য আনিছুর রহমান বিপ্লব, মিজানুর রহমান গাজী সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ঘটনা স্থলে হাজির হন এবং ক্ষতি গ্রস্থ কাঁঠাল গুলো পরিদর্শন করেন। এবং এটি নেক্কারজনক ঘটনা বলে উল্লেখ করেন।

আরও খবর

Sponsered content