সারাদেশ

ভোলায় ৪ দিন পর ফেরি চলাচল শুরু

  প্রতিনিধি ৪ আগস্ট ২০২৩ , ৩:৩০:৪০ প্রিন্ট সংস্করণ

ভোলা প্রতিনিধিঃ

চার দিন বন্ধ থাকার পর ভোলার ইলিশা ও লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। শুক্রবার (৪ আগস্ট) দুপুর থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এর আগে গত মঙ্গলবার (১ আগস্ট) ইলিশা ফেরিঘাটের পন্টুন ও গ্যাংওয়ে বিকল হওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে উভয় পাড়ে শত শত যানবাহন আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন পরিবহন শ্রমিক ও যাত্রীরা।

ইলিশা ফেরিঘাটে তিন দিন আটকে থাকা ট্রাকচালক জামাল ঢাকা পোস্টকে বলেন, চরফ্যাশন থেকে মালামাল নিয়ে চট্টগ্রাম যাব। কিন্তু ইলিশা ঘাটে এসে তিন দিন আটকে ছিলাম। অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। আজ ফেরি চালু হওয়ায় ট্রাক নিয়ে ফেরিতে উঠছি।

ভোলার ইলিশা ফেরিঘাটের ব্যবস্থাপক মো. পারভেজ খান ঢাকা পোস্টকে বলেন, ১ আগস্ট ঝড়ের সময় বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর নৌপথে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ শতাব্দী নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়াটার ইলিশা ফেরিঘাটে ধাক্কা দেয়। এতে ঘাটের পন্টুন ও গ্যাংওয়ে দুমড়েমুচড়ে বিকল হওয়ায় ফেরি চলাচল বন্ধ ছিল। আজ পন্টুন ও গ্যাংওয়ের মেরামতের কাজ শেষ হলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, ভোলার সঙ্গে খুলনা, চট্টগ্রামসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগের একমাত্র পথ হচ্ছে ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিস। এই রুট দিয়ে প্রতিদিন চারটি ফেরিতে দুই শতাধিক যানবাহন চলাচল করে।

আরও খবর

Sponsered content