সারাদেশ

ভোলার লালমোহনে জরাজীর্ণ ব্রিজ নিয়ে চরম দুর্ভোগ এলাকাবাসীর

  প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৩ , ৩:১৮:০৭ প্রিন্ট সংস্করণ

ভোলার লালমোহনের পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড ও কালমা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের রিফিউজি পাড়া খালের ওপর নির্মিত ব্রিজের বিভিন্ন অংশ খসে পড়ে ভেতরের রড বেরিয়ে গেছে। যার ফলে জরাজীর্ণ হয়ে পড়েছে ব্রিজটি। তবুও প্রয়োজনের তাগিদে ব্রিজটি দিয়ে ঝুঁকি নিয়ে বিভিন্ন ধরনের যানবাহন ও মানুষজন চলাচল করছেন।

এর ফলে যেকোনা সময় প্রাণহানির মতো দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। গত পাঁচ বছর ধরে এই হাল ওই ব্রিজটির।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় ৩৫ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়। তবে যথাযথ রক্ষণাবেক্ষণসহ মেরামত না করায় ব্রিজটি জরাজীর্ণ হয়ে পড়েছে। বর্তমানে ব্রিজটির এতোই বেহাল অবস্থা, যেন এখন এটি মরণ ফাঁদ।

আনোয়ার ও রহিম নামের স্থানীয় কয়েকজন জানান, ব্রিজটির মাঝখান থেকে খসে পড়ায় সেখানে বাঁশ, গাছ ও মাটি ভর্তি বস্তা দিয়ে কোনোভাবে চলাচলের উপযোগী করা হয়। তবে কিছুদিন পরে যেই-সেই অবস্থা। এখন মানুষজন জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি দিয়ে যাতায়াত করছে। যার ফলে ব্রিজ দিয়ে যাতায়াতকারীদের দুর্ভোগ চরমে। তাই আমাদের দাবি দ্রুত সময়ের মধ্যে যেন এই ব্রিজটি নতুন করে নির্মাণ করা হয়।

এ ব্যাপারে এলজিইডির লালমোহন উপজেলা প্রকৌশলী রাজীব শাহা বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য প্রস্তাব পাঠিয়েছি। প্রস্তাবনাটি পাস হলেই নতুন ব্রিজের কাজ শুরু করা হবে। 

আরও খবর

Sponsered content

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com