সারাদেশ

ভোলার লালমোহনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ টি ব্যবসা প্রতিষ্ঠান পুরে ছাই

  ভোলা প্রতিনিধিঃ ৫ জুন ২০২৩ , ২:৩৯:৪৫ প্রিন্ট সংস্করণ

ভোলা প্রতিনিধিঃ

ভোলার লালমোহন উপজেলার চৌরাস্তায় মোল্লা মসজিদ মার্কেট থেকে উত্তর দিকে সদর রোড মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুরে ছাই হয়ে গেছে।

(৫ জুন সোমবার) বিকাল আনুমানিক ৩ ঘটিকার সময় এ ঘটনা ঘটে। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।

এদিকে আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ফায়ারম্যান শরিফুল ও স্থানীয় একজন আহত হন। তাদেরকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

অগ্নিকাণ্ডে পুরে যাওয়া দোকান গুলো হলো, নুরানি খুসবো হাউজ, রাওহা ইলেকট্রনিক, সালমান লাইব্রেরি, নোমান বেডিং, শাওন ইলেকট্রনিক, লাকি বেডিং, মা টেলিকম মোবাইল ওয়াইল্ড, কাসেম কুতুব খানা, বঙ্গশ্রী হোমিও হল, হা-মীম আপটিক্যাশ, কালার গ্রাফিক্স এছাড়াও একটি দোকান খালি ছিলো এবং অপরটি নতুন ভাড়া নিয়ে শুরু করেন মালিক।

এ সময় ব্যবসায়ীরা জানান এতে তাদের প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে।

ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক লিটন আহমেদ জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অতি গরমে শরিফুল নামে এক ফায়ারম্যান আহত হয়েছেন বলেও জানান তিনি।

এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুল, সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) জহুরুল ইসলাম, লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান, লাললালমোহন বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মোস্তফা মিয়া সাধারণ সম্পাদক আলী আহমেদ বেপারীসহ আরো অনেকেই এবং কোস্ট গার্ড দক্ষিণ জোনের সদস্যবৃন্দ।

আরও খবর

Sponsered content