সারাদেশ

মাদক ছেড়ে দেওয়ায় ওসির পক্ষ থেকে পুরস্কার ও কর্মসংস্থানের ব্যবস্থা

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ১১:৩৯:৪৫ প্রিন্ট সংস্করণ

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহে মাদকসেবন ও মাদকব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় ২ মাদকসেবীকে পুনর্বাসনের জন্য কোতোয়ালী মডেল থানা পুলিশের পক্ষ থেকে পুরস্কার ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলেন ওসি শাহ কামাল আকন্দ।

রবিবার (৩০ এপ্রিল) দুপুরে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ তার কার্যালয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় মাদকসেবীদের ধন্যবাদ কৃতজ্ঞতা জানানো শেষে তাদেরকে এ পুরস্কার ও কর্মসংস্থানের প্রয়োজনীয় কাগজপত্র তাদের হাতে তুলে দেন ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দ, পিপিএম (বার))। স্বাভাবিক জীবনে ফিরে আসা দুই মাদক সেবী হলেন নগরীর কাচিঝুলি সিদ্দিক মাষ্টার রোডের বাসিন্দা আশরাফ আলীর পুত্র সজিব আহম্মেদ (২৭), সানকিপাড়া নয়ন মনি মার্কেট সংলগ্ন হামিদ মিয়ার পুত্র হুমায়ুন কবির (৩৮)।

তারা মাদকাসক্ত থাকা অবস্থায় ওসির সহযোগিতায় মাদক নিরাময় কেন্দ্র হইতে সেবা গ্রহন করে বর্তমানে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় থানা অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ তাহাদের ধন্যবাদ জ্ঞাপন সহ মাদকের কু-ফলতা সম্পর্কে আলোচনা ও সুস্থ্য, সুন্দর স্বাভাবিক জীবন যাপনের জন্য সু-পরামর্শ প্রদান করেন এবং সুস্থ্য জীবনে ফিরে আসায় তাহাদের পুরস্কৃত করা সহ কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।

এ সময় কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেন, রেন্জ ডিআইজি এবং পুলিশ সুপারের নিদের্শনায় মাদক থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আমরা ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছি। এর আগে প্রায় অর্ধশত জন মাদকসেবী ও ব্যবসায়ী আনুষ্ঠানিকভাবে সুস্থ জীবনে ফিরে আসতে আগ্রহ দেখালে তাদেরকে পুনর্বাসনে কাজ করে যাচ্ছি এবং রেন্জ ডিআইজি এবং পুলিশ সুপার স্যারের নিদের্শনায় এ উদ‍্যোগ অব‍্যাহত থাকবে।

তিনি জানান, পুনর্বাসনের এই ২জনকে নজরদারিতে রাখতে স্ব-স্ব বিট অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে।এ সময় থানার অন্যান্য অফিসাররা উপস্থিত ছিলেন।

এদিকে শাহ কামাল আকন্দের সহযোগিতায় মাদক ছেড়ে মাদকসেবীরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় উপজেলাব্যাপী সাধারণ মানুষ ওসির প্রশংসায় মেতে উঠেছেন। অনেকেই জানান মাদকমুক্ত আধুনিক সমাজ বিনির্মানে ওসি শাহ কামাল আকন্দই প্রথম এমন উদ্যোগ নিয়েছেন। একাজটি নিশ্চয়ই প্রশংসার দাবী রাখে।

আরও খবর

Sponsered content