আন্তর্জাতিক

মেসিদের পেছনে ফেলে প্রভাবশালীদের মধ্যে শীর্ষে শাহরুখ

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২৩ , ৭:৩১:৫১ প্রিন্ট সংস্করণ

নিজের হারানো সাম্রাজ্য পুনরায় ফিরে পেয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। দীর্ঘ চার বছরেরও অধিক সময় পর ‘পাঠান’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় ফিরেই বাজিমাৎ করেছেন তিনি। একের পর এক রেকর্ড ভেঙে পাঠান সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি সিনেমা। বলিউডে ফের শাহরুখ রাজত্ব। তবে সেই রাজত্ব এবার বলিউড ছেড়ে বিস্তৃত হয়েছে বিশ্বজুড়ে। অনেক আগে থেকেই শাহরুখ গ্লোবাল আইকন। তবে এবার লিওনেল মেসির মতো বিশ্ব তারকাকেও পেছনে ফেলেছেন কিং খান।

এক জনপ্রিয় ম্যাগাজিনের সমীক্ষায় বিশ্বের বাঘা বাঘা তারকাদের পেছনে ফেলে এক নম্বরে উঠে এলেন এই অভিনেতা। সদ্য বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, প্রিন্স হ্যারি, মেগান মার্কেল, মেটা সিইও মার্ক জুকারবার্গ, সেরেনা উইলিয়ামসদের হারিয়ে শীর্ষে শাহরুখ খান।

টাইম ১০০ পোল ২০২৩ এর এডিশনে এক নম্বরে জায়গা করে নিয়েছেন শাহরুখ। সাধারন মানুষের সমীক্ষার বিচারেই এই স্থান অর্জন করেছেন কিং খান। টাইমস এর সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় স্থান দিতে যাদের যোগ্য মনে করেছেন পাঠকরা, তাদেরকেই ভোট দিয়েছেন।

ম্যাগাজিনের পক্ষ থেকে জানানো হয়েছে, মোট ১২ লক্ষ ভোট পড়েছিল। এর মধ্যে ৪ শতাংশ ভোট গেছে শাহরুখের ঝুলিতে। শুধু বিনোদন জগত নয়, ক্রীড়া জগত, শিল্প জগত সহ একাধিক জগতের মহারথীদের পেছনে ফেলেই এই কৃতিত্ব গড়েছেন কিং খান। 

এই তালিকায় শাহরুখের পর দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবাদী ইরানি নারীরা। ২২ বছর বয়সী মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে সরকারের বিরুদ্ধে পথে নামা অকুতোভয় ইরানি নারীরা ৩% ভোট নিয়ে দুই নম্বরে রয়েছে। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন ফুটবলের মহাতারকা লিওনেল মেসি। গতবছরই বিশ্বকাপের সোনালি ট্রফিটা জয় করেছেন মেসি।

এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে শাহরুখের আসন্ন চলচ্চিত্র জওয়ান। ২০২৩ সালের ২ জুন মুক্তির তারিখ নির্দিষ্ট রয়েছে অ্যাটলি পরিচালিত এই সিনেমাটির। যদিও সূত্রের খবর অনুযায়ী, সিনেমাটির কাজ শেষ না হওয়ায় মুক্তি পেছাতে পারে। দীপাবলিতে মুক্তি পেতে পারে জওয়ান। এছাড়া ক্রিসমাসে মুক্তি পাওয়ার কথা রয়েছে শাহরুখের আরেক ড্রিম প্রজেক্ট ডানকির। যেটি পরিচালনা করছেন রাজু হিরানি।

আরও খবর

Sponsered content