সারাদেশ

শেরপুরের বন্য হাতির হামলায় প্রাণ গেল কৃষকের

  শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: ১৫ এপ্রিল ২০২৩ , ১:৩৮:২৫ প্রিন্ট সংস্করণ

শেরপুরের শ্রীবরদীতে ধানক্ষেতে বন্য হাতির হামলায় আব্দুল করিম (৩০)  নামে এক কৃষক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কবির (১৮) নামে এক যুবক। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দিবাগত মধ্যরাতে উপজেলার রানীশিমুল ইউনিয়নের ঝুলগাঁও গ্রামের সোনাঝুড়ি পাহাড়ের নিচে ধানক্ষেতে বন্য হাতির হামলায় এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুল করিম ঝুলগাঁও গ্রামের রবিউল ইসলামের ছেলে। আহত কবির একই গ্রামের মোশাররফ হোসেনের ছেলে। এ ঘটনায় নিহতের লাশ ও আহতকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেছেন স্থানীয়রা। আহত কবিরকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় বন্য হাতির আতঙ্ক বিরাজ করছে। 

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার মধ্যরাতে ৪০-৪৫টি বন্য হাতির একটি দল পাহাড়ের জঙ্গল থেকে নেমে ধানক্ষেতে আসে। এ সময় কবির ও করিমসহ চার-পাঁচজন মিলে হাতির দলটিকে তাড়ানোর চেষ্টা করে। এ সময় হাতির পাল্টা আক্রমণে ঘটনাস্থলেই নিহত হন করিম মিয়া। গুরুতর আহত হন কবির। পরে স্থানীয়রা তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করেন। আহত কবিরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, ধানক্ষেত পাহারা দিতে গিয়ে এ ঘটনা ঘটেছে। বন্য হাতির হামলায় ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছ। নিহত ও আহত ব্যক্তি যেন বন বিভাগ থেকে দ্রুত আর্থিক সহায়তা পায় এ জন্য বন বিভাগের সঙ্গে তাদেরকে যোগাযোগ করতে বলা হয়েছে।  এ ঘটনায় নিহত করিমের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। 
 

আরও খবর

Sponsered content

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com