জাতীয়

সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১:৫৯:২৬ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক:

বিএনপিকে নিষিদ্ধ ও দলটির নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছেন সরকারি দলের সংসদ সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

তিনি বলেন, ‌জঙ্গি সংগঠন যতদিন রাজনীতিতে বিচরণ করবে, ততদিনই বাংলাদেশের ভোগান্তি হবে। এ সংগঠনের নিবন্ধন বাতিল করা হোক, নিষিদ্ধ ঘোষণা করা হোক।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে মঙ্গলবার থেকে যাত্রা শুরু করে দ্বাদশ জাতীয় সংসদ। সেদিন সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তার বক্তব্যের ওপর রোববার ধন্যবাদ প্রস্তাব আনেন সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী ও বাংলাদেশ ধ্বংসকারী দাবি করেন নিখিল। একই সঙ্গে বিএনপিকে কানাডার আদালতে সন্ত্রাসী সংগঠন হিসেবে অ্যাখায়িত করেছে বলে দাবি করেন তিনি। নিখিল বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসী ও জঙ্গি সংগঠন, কেমন করে বাংলাদেশে রাজনীতি করে?

সরকারি দলের আরেক সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল কঠিনতম, চ্যালেঞ্জিং নির্বাচন। এই নির্বাচন বানচাল করার জন্য নানা ষড়যন্ত্র করেছিল বিএনপি-জামায়াত। তাদের লক্ষ্য ছিল সাংবিধানিক শূন্যতা।

আরও খবর

Sponsered content